রিয়াদ-সাকিবদের ‘সিরিয়াস’ থাকার বার্তা পাপনের

রিয়াদ-সাকিবদের ‘সিরিয়াস’ থাকার বার্তা পাপনের

বাংলাদেশ দলের সামনে সিরিজ জয়ের হাতছানি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে নিয়েছে টাইগাররা। পরের তিনটির যেকোনো একটিতে জিতলেই ইতিহাস রচনা করবে লাল-সবুজের প্রতিনিধিরা। তবে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া হওয়ায় কাজটি মোটেও সহজ নয়। এজন্য সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদদের সাবধানী বার্তা দিলেন নাজমুল হাসান পাপন।

শেখ কামাল জাতীয় ক্রীড়া পুরষ্কার পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি জিতেছে দেশের সেরা ক্রীড়া সংস্থার ট্রফি। বোর্ডের পক্ষ থেকে এ পুরস্কার নেন সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করলেও সাবধানী বার্তা শুনিয়ে গেলেন পাপন।

গণমাধ্যমকে পাপন বলেন, ‘বলা মুশকিল (সিরিজ জয় সম্ভব কিনা) অস্ট্রেলিয়া অত্যন্ত প্রফেশনাল একটি দল। ওরা শেষপর্যন্ত লড়ে যাবে এ ব্যাপারে কোন সন্দেহ নেই। আমরা যেভাবে খেলে আসছি এবং সর্বোচ্চটা দিয়ে যদি খেলতে পারি, অবশ্যই আমি মনে করি সিরিজ না জেতার আর কোনো কারণ নেই।’

সঙ্গে যোগ করেন পাপন, ‘কিন্তু একবারও যদি আমাদের মনেহয়, দুটো তো জিতছি বাকিগুলোও তো জিতব, এ ধরনের মানসিকতা নিয়ে অস্ট্রেলিয়ার সাথে জেতা যাবে না। এ ব্যাপারে আমাদের অত্যন্ত সিরিয়াস থাকতে হবে।’

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম ম্যাচে ২৩ রানে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ দল। সিরিজের বাকি তিন ম্যাচ আগামী ৬, ৭ ও ৯ আগস্ট।

আপনি আরও পড়তে পারেন